Ads Top

আঃ লতিফ সিদ্দিকের পদত্যাগ ।

টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আবদুল লতিফ সিদ্দিকীর পদত্যাগপত্র সংসদে গৃহীত হয়েছে। মঙ্গলবার সংসদে বক্তব্য দিয়ে পদত্যাগের ঘোষনার পরই তার পাঠানো পদত্যাগপত্রটি গ্রহণ করার কথা জানান স্পিকার। এই হিসেবে ওই তারিখ থেকে তার নির্বাচিত আসন টাঙ্গাইল-৩ আসনটি শূন্য হয়েছে বলে জানান স্পিকার। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় সংসদের কার্যপ্রণালী বিধির ১৭৮ এর ৩ উপবিধি অনুযাযী বিষয়টি সংসদকে অবহিত করেন স্পিকার। 

স্পিকার বলেন, মাননীয় সদস্যবৃন্দ আমি এখন দশম জাতীয় সংসদের একজন সদস্যের পদত্যাগের বিষয় অবহিত করছি। জাতীয় সংসদের আসন ১৩৩ এবং টাঙ্গাইল-৪ আসনের সংসদ সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী গত ১ সেপ্টেম্বর সংসদে উপস্থিত হয়ে নিজ আসন থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন। আমার কাছে তিনি একটি পদত্যাগপত্র দিয়েছেন। আমি পদত্যাগপত্রটি গ্রহণ করা মাত্র সংবিধানের ৬৭ অনুচ্ছেদের ২ দফা অনুযায়ী আসনটি শূন্য হয়ে যায়। কার্যপ্রাণালী বিধির ১৭৮ এর ৩ দফা অনুযায়ী কোনো সংসদ সদস্য পদত্যাগ করলে সংসদে জানানোর বিধান রয়েছে। 

প্রায় এক বছর আগে নিউ ইয়র্কের এক অনুষ্ঠানে মহানবী (সা.), হজ ও তাবলিগ জামাত নিয়ে মন্তব্যের পর সমালোচনার মধ্যে মন্ত্রিত্ব ও দলীয় পদ হারান লতিফ সিদ্দিকী।

দেশে ফিরে ধর্ম অবমাননার বেশ কয়েকটি মামলায় গ্রেফতার হয়ে কয়েকমাস কারাবাসও করেন এই আওয়ামী লীগ নেতা। পরে জামিনে মুক্ত হয়ে মঙ্গলবার সংসদ অধিবেশনে যোগ দিয়ে পদত্যাগপত্র জমা দেন তিনি। 


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.